1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন
হেড লাইন
কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত বাংলা নববর্ষ উপলক্ষে কানাইঘাটে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত সুনামগঞ্জে আগুনে সাতটি ঘর, গরু ও গোলার ধান পুড়ে ছাই ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত যোগ্য ইমাম ও খতিব হিসেবে ক্কারী সাইদুল ইসলাম’কে সম্মাননা স্মারক প্রদান দীর্ঘতম রানীগঞ্জ সেতু দেখতে মানুষের ঢল, মটরসাইকেল চালকরা বেপরোয়া: দূর্ঘটনার আশংকা কোম্পানীগঞ্জে এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু ফ্রান্স প্রবাসী সৈয়দ তালেব আলীর ঈদ শুভেচ্ছা ইনায়াহ ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে হত-দরিদ্র ও বেদে জনগোষ্ঠীর মানুষের মধ্যে ইফতার বিতরণ

দরকার হলে খালেদাকে বিদেশে পাঠানো হবে: কাদের

  • Update Time : শুক্রবার, ৩০ মার্চ, ২০১৮
  • ১০০৩ শেয়ার হয়েছে

আজকের স্বদেশ ডেস্ক::

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রয়োজন অনুযায়ী সুচিকিৎসার ব্যবস্থা করা হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, চিকিৎসকেরা পরামর্শ দিলে দরকার হলে তাঁকে বিদেশে পাঠানো হবে।

আজ শুক্রবার সকালে আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় ধানমন্ডিতে সম্পাদকমণ্ডলীর সভা শেষে ব্রিফিংয়ে ওবায়দুল কাদের এ কথা বলেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ সকালেই সুচিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর দাবি জানান। এ ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘বেগম জিয়া অসুস্থ, এ কথা বিএনপি মহাসচিব জোর গলায় বলছেন। এটা যদি সত্যি হয়ে থাকে, তাহলে তাঁর যে ধরনের অসুস্থতা সে অনুযায়ী সুচিকিৎসার ব্যবস্থা করা হবে।’

মন্ত্রী আরও বলেন, সরকার অমানবিক নয়। এ দেশে সুচিকিৎসার ব্যবস্থা আছে। নিয়ম অনুযায়ী খালেদা জিয়ার চিকিৎসার ব্যবস্থা করা হবে।

সেতুমন্ত্রী বলেন, খালেদা জিয়ার অসুস্থতা কতটা গুরুতর, সে বিষয়ে চিকিৎসকদের পরমর্শ নিয়েই সব হবে।

“এটা কি টার্মিনাল ডিজিজ না নরমাল ডিজিজ সেটা দেখতে হবে। টার্মিনাল ডিজিজ হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। দেশের চিকিৎসকরা যদি বোর্ড বসিয়ে বলে যে বিদেশে পাঠাতে হবে, তাহলে পাঠাব। সেই পরামর্শ দিলে অবশ্যই পাঠানো হবে।”

সংবাদ সম্মেলনে বৃহস্পতিবার হয়ে যাওয়া স্থানীয় সরকারের ১৩৩টি প্রতিষ্ঠানের নির্বাচন নিয়েও কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বিভিন্ন ইউনিয়ন পরিষদ ও উপজেলায় আওয়ামী লীগের প্রার্থীদের হারের জন্য দলের অভ্যন্তরীণ কোন্দলকে দায়ী করে তিনি বলেন,“সত্যি কথা বলতে কি, বিএনপি যে কয়টা জায়গায় জিতেছে… এক-দুটি ছাড়া বাকি সবগুলো কিন্তু আমাদের বিদ্রোহী, আমাদের অর্ন্তকলহের ফলে তারা জিতেছে।”

ওই নির্বাচনের সংবাদ প্রকাশের ক্ষেত্রে গণমাধ্যমগুলো আওয়ামী লীগের প্রতি ‘সুবিচার করছে না’ বলেও অভিযোগ করেন ক্ষমতাসীন দলের এই নেতা।

তিনি বলেন, “আজকেও একটা কাগজে দেখলাম যে চারটা এলাকায় আমরা হেরেছি শুধু সেগুলো তুলে ধরা হয়েছে। আরে পুরো চিত্রটা তুলে ধরুন। আমাদের প্রাপ্য কভারেজটুকু তো দেবনে। আমাদের যেখানে হার, শুধু সেখানের খবর নিয়ে আসেন তারা!”

দলের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে যারা প্রার্থী হয়েছে, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, “অপরাধীদের শাস্তি না হলে অপরাধের প্রবণতা আরও বেড়ে যায়।”

গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরে সাজায় রায়ের পর থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাখা হয়েছে ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে। হাই কোর্ট তাকে এ মামলায় চার মাসের জামিন দিলেও দুদক ও রাষ্ট্রপক্ষের আবেদনে ওই আদেশ আপিল বিভাগে আটকে গেছে।

বৃহস্পতিবার মির্জা ফখরুলের কারাগারে গিয়ে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা করার কথা থাকলেও পরে তা স্থগিত করা হয়। বিএনপির পক্ষ থেকে বলা হয়, খালেদা জিয়া হঠাৎ অসুস্থ হয়ে পড়েছেন বলে কারা কর্তৃপক্ষ তাদের জানিয়েছে।

অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক মুহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তরর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ।

 

আজকের স্বদেশ/ফখরুল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD