Logo

October 15, 2019, 1:46 am

সংবাদ শিরোনাম :
«» দিরাইয়ে শিশু তুহিন হত্যার ঘটনায় পরিবারের সংশ্লিষ্টতা রয়েছে – সহকারী পুলিশ সুপার «» সাড়ে তিন কোটি টাকার পাথর লুঠের মামলায় আলোচিত ব্যবসায়ী মাতাই জেল হাজতে «» বাঘায় ২ সতীতের ভোটযুদ্ধ «» ‘জিনের’ হাত থেকে উদ্ধার সেই কিশোরী ফিরে গেল পরিবারে «» কানাইঘাট আইন শৃংখলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত «» জগন্নাথপুরে বহুল প্রতিক্ষিত মিরপুর ইউনিয়ন নির্বাচন সম্পন্ন: আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী শেরীন বিশাল ব্যবধানে জয়ী «» রৌয়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয় এ বৃক্ষ রোপন «» আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস «» জগন্নাথপুরের মিরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২নং ওয়ার্ডে মাহবুব হোসেন বিজয়ী «» ঘুষের টাকাসহ ধরা পড়লেন পাসপোর্ট অফিসের সহায়ক

৯০ হাজার পদে ২ কোটি আবেদন

আজকের স্বদেশ ডেস্ক::

মাধ্যমিক পাশ করলেই আবেদন করা ‌যাবে। রেলে এমন চাকরির সু‌যোগ কেউই ছাড়তে রাজি নন। তেমনটাই হল ভারতে রেলের ৯০ হাজার শূন্যপদে আবেদনের ক্ষেত্রে।

রেলের ৯০ হাজার পদের জন্য আবেদন করার সময়সীমা পার হতে এখনও ৪ দিন বাকি। এর মধ্যেই ওইসব পদের জন্য আবেদনপত্র জমা পড়েছে ২ কোটি। পরীক্ষা হবে দেশটির ১৫টি আঞ্চলিক ভাষায়। ফলে আবেদনের সংখ্যা অনেকটাই বেড়েছে বলে মনে করা হচ্ছে।

গত ১০ ফেব্রুয়ারি রেলের গ্রুপ ডি পদে ৬২ হাজার ৯০৭ ও গ্রুপ সি পদে ২৬ হাজার ৫০২টি শূন্য পদে লোক নিয়োগের বিজ্ঞপ্তি দেয় রেল। আবেদন করতে বলা হয়ে অনলাইনে। আবেদনের শেষ তারিখ ৩১ মার্চ। ইতিমধ্যেই শুধুমাত্র অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট ও টেকনিশিয়ান পদের জন্য আবেদন জমা পড়েছে ৫০ লাখ।

 

আজকের স্বদেশ/জুয়েল