Logo

April 9, 2020, 2:48 am

সংবাদ শিরোনাম :
«» মল্লিকপুর হিলফুল ফুযুল ইসলামী যুব সংঘের উদ্যোগে ১ম ধাপে ত্রাণ বিতরণ «» পরীক্ষার জন্য আরও ৬০ জনের নমুনা বিএসএমএমইউ করোনা ল্যাবে «» রংপুরে ২ নারীর মৃত্যু, অ্যাম্বুলেন্সে লাশ রেখে পালাল চালক ও স্বজনরা «» শেরপুর হামরকোনা বয়েজ ক্লাবের ব্যতিক্রমী উদ্যোগ ফ্রি সবজি বাজার «» কানাইঘাটে সাংবাদিকদের সুরক্ষা সামগ্রী প্রদান করলেন ব্যবসায়ী এনামুল হক «» রাষ্টপতির কাছে প্রাণ ভিক্ষার আবেদন মাজেদের «» করোনা প্রতিরোধে রেডক্রিসেন্ট সোসাইটি সুনামগঞ্জ ইউনিটের বিভিন্ন উদ্যোগ «» দোয়ারাবাজারে ৪৫০টি কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম জুয়েল «» কানাইঘাট পৌরসভায় সরকারী বরাদ্দকৃত চাল বিতরণে অনিয়ম «» দক্ষিণ সুনামগঞ্জে বাগেরকোনা গ্রামের যুবকদের উদ্যোগে ত্রান সামগ্রী বিতরণ

৯০ হাজার পদে ২ কোটি আবেদন

আজকের স্বদেশ ডেস্ক::

মাধ্যমিক পাশ করলেই আবেদন করা ‌যাবে। রেলে এমন চাকরির সু‌যোগ কেউই ছাড়তে রাজি নন। তেমনটাই হল ভারতে রেলের ৯০ হাজার শূন্যপদে আবেদনের ক্ষেত্রে।

রেলের ৯০ হাজার পদের জন্য আবেদন করার সময়সীমা পার হতে এখনও ৪ দিন বাকি। এর মধ্যেই ওইসব পদের জন্য আবেদনপত্র জমা পড়েছে ২ কোটি। পরীক্ষা হবে দেশটির ১৫টি আঞ্চলিক ভাষায়। ফলে আবেদনের সংখ্যা অনেকটাই বেড়েছে বলে মনে করা হচ্ছে।

গত ১০ ফেব্রুয়ারি রেলের গ্রুপ ডি পদে ৬২ হাজার ৯০৭ ও গ্রুপ সি পদে ২৬ হাজার ৫০২টি শূন্য পদে লোক নিয়োগের বিজ্ঞপ্তি দেয় রেল। আবেদন করতে বলা হয়ে অনলাইনে। আবেদনের শেষ তারিখ ৩১ মার্চ। ইতিমধ্যেই শুধুমাত্র অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট ও টেকনিশিয়ান পদের জন্য আবেদন জমা পড়েছে ৫০ লাখ।

 

আজকের স্বদেশ/জুয়েল