Logo

March 9, 2021, 12:05 am

সংবাদ শিরোনাম :
«» ফেনীর পরশুরামে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন «» শ্রীমঙ্গলে কুটুমবাড়ি ও সাতকরা রেষ্টুরেন্টকে ৮০ হাজার টাকা জরিমানা «» ছাতকে আন্তর্জাতিক নারী দিবসে আলোচনা সভা «» পরশুরাম নজরুল একাডেমীর প্রশংসায় পঞ্চমুখ জেলা পরিষদ চেয়ারম্যান তপন «» ছাতক রেলওয়ে স্টেশন থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার «» জগন্নাথপুরে ফসলরক্ষা বাঁধ নির্মানের সময়সীমা পেরিয়ে গেলেও শেষ হয়নি বাঁধের কাজ : থামছেনা নাটকীয়তা «» কানাইঘাটে আন্তর্জাতিক নারী দিবস পালিত «» জগন্নাথপুর উপজেলা বিএনপির, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি গঠিত «» কানাইঘাটের সীমান্ত এলাকা দিয়ে বেপরোয়া চোরাচালন বন্ধে কঠোর নির্দেশ «» পরশুরামে ৭ মার্চ উপলক্ষে নজরুল একাডেমির পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান

৯০ হাজার পদে ২ কোটি আবেদন

আজকের স্বদেশ ডেস্ক::

মাধ্যমিক পাশ করলেই আবেদন করা ‌যাবে। রেলে এমন চাকরির সু‌যোগ কেউই ছাড়তে রাজি নন। তেমনটাই হল ভারতে রেলের ৯০ হাজার শূন্যপদে আবেদনের ক্ষেত্রে।

রেলের ৯০ হাজার পদের জন্য আবেদন করার সময়সীমা পার হতে এখনও ৪ দিন বাকি। এর মধ্যেই ওইসব পদের জন্য আবেদনপত্র জমা পড়েছে ২ কোটি। পরীক্ষা হবে দেশটির ১৫টি আঞ্চলিক ভাষায়। ফলে আবেদনের সংখ্যা অনেকটাই বেড়েছে বলে মনে করা হচ্ছে।

গত ১০ ফেব্রুয়ারি রেলের গ্রুপ ডি পদে ৬২ হাজার ৯০৭ ও গ্রুপ সি পদে ২৬ হাজার ৫০২টি শূন্য পদে লোক নিয়োগের বিজ্ঞপ্তি দেয় রেল। আবেদন করতে বলা হয়ে অনলাইনে। আবেদনের শেষ তারিখ ৩১ মার্চ। ইতিমধ্যেই শুধুমাত্র অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট ও টেকনিশিয়ান পদের জন্য আবেদন জমা পড়েছে ৫০ লাখ।

 

আজকের স্বদেশ/জুয়েল