Logo

November 30, 2020, 1:17 pm

সংবাদ শিরোনাম :
«» জগন্নাথপুরের কৃতি ফুটবলার নাজমুল আর নেই, জানাযা সম্পন্ন: বিভিন্ন মহলের শোক «» বিনামূল্যে দেয়া হবে করোনার টিকা: মন্ত্রিপরিষদ সচিব «» জগন্নাথপুরে মাস্ক ব্যবহার নিশ্চিতকরণে মাঠে প্রশাসন: ৬জনকে অর্থদন্ড «» মাস্ক না পরলে ‘জেল’ «» জগন্নাথপুরে ক্যান্সারে আক্রান্ত মেধাবী শিক্ষার্থী জেনি’র চিকিৎসার জন্য এক লক্ষ টাকার চেক প্রদান «» দক্ষিণ সুনামগঞ্জের পাগলায় তুলার গুদামে আগুন লেগে ২ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি «» মানবপাচার: ৬ জনের নামে ইন্টারপোলের রেড নোটিস «» এমসি কলেজে গণধর্ষণ: ডিএনএ রিপোর্টে আসামিদের সংশ্লিষ্টতা মিলেছে «» পুত্রবধূকে ধর্ষণের অভিযোগে শ্বশুর কারাগারে «» অতিরিক্ত আঘাতে রায়হানের মৃত্যু, ময়নাতদন্তের পূর্ণাঙ্গ প্রতিবেদন

৯০ হাজার পদে ২ কোটি আবেদন

আজকের স্বদেশ ডেস্ক::

মাধ্যমিক পাশ করলেই আবেদন করা ‌যাবে। রেলে এমন চাকরির সু‌যোগ কেউই ছাড়তে রাজি নন। তেমনটাই হল ভারতে রেলের ৯০ হাজার শূন্যপদে আবেদনের ক্ষেত্রে।

রেলের ৯০ হাজার পদের জন্য আবেদন করার সময়সীমা পার হতে এখনও ৪ দিন বাকি। এর মধ্যেই ওইসব পদের জন্য আবেদনপত্র জমা পড়েছে ২ কোটি। পরীক্ষা হবে দেশটির ১৫টি আঞ্চলিক ভাষায়। ফলে আবেদনের সংখ্যা অনেকটাই বেড়েছে বলে মনে করা হচ্ছে।

গত ১০ ফেব্রুয়ারি রেলের গ্রুপ ডি পদে ৬২ হাজার ৯০৭ ও গ্রুপ সি পদে ২৬ হাজার ৫০২টি শূন্য পদে লোক নিয়োগের বিজ্ঞপ্তি দেয় রেল। আবেদন করতে বলা হয়ে অনলাইনে। আবেদনের শেষ তারিখ ৩১ মার্চ। ইতিমধ্যেই শুধুমাত্র অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট ও টেকনিশিয়ান পদের জন্য আবেদন জমা পড়েছে ৫০ লাখ।

 

আজকের স্বদেশ/জুয়েল