Logo

October 15, 2019, 1:53 am

সংবাদ শিরোনাম :
«» দিরাইয়ে শিশু তুহিন হত্যার ঘটনায় পরিবারের সংশ্লিষ্টতা রয়েছে – সহকারী পুলিশ সুপার «» সাড়ে তিন কোটি টাকার পাথর লুঠের মামলায় আলোচিত ব্যবসায়ী মাতাই জেল হাজতে «» বাঘায় ২ সতীতের ভোটযুদ্ধ «» ‘জিনের’ হাত থেকে উদ্ধার সেই কিশোরী ফিরে গেল পরিবারে «» কানাইঘাট আইন শৃংখলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত «» জগন্নাথপুরে বহুল প্রতিক্ষিত মিরপুর ইউনিয়ন নির্বাচন সম্পন্ন: আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী শেরীন বিশাল ব্যবধানে জয়ী «» রৌয়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয় এ বৃক্ষ রোপন «» আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস «» জগন্নাথপুরের মিরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২নং ওয়ার্ডে মাহবুব হোসেন বিজয়ী «» ঘুষের টাকাসহ ধরা পড়লেন পাসপোর্ট অফিসের সহায়ক

নিস্তার নেই মেসির, ঝুঁকি নিয়েই খেলতে হবে?

আজকের স্বদেশ ডেস্ক::

লা লিগা জয়ের জন্য শেষ ৯টি ম্যাচে ১৭ পয়েন্ট প্রয়োজন বার্সেলোনার। এই মুহূর্তে ২৯ ম্যাচে ৭৫ পয়েন্ট পেয়ে শীর্ষে আর্নেস্তো ভালভার্দের দল। দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদ সমসংখ্যক ম্যাচে ৬৪ পয়েন্ট পেয়েছে। আগামী ৯টি ম্যাচ থেকে সর্বাধিক ২৭ পয়েন্ট পেলে ডিয়েগো সিমোনের দল পৌঁছাবে ৯১ পয়েন্টে। সেক্ষেত্রে ৯২ ম্যাজিক ফিগার স্পর্শ করার জন্য মেসিদের প্রয়োজন আর ১৭ পয়েন্টের।

আন্তর্জাতিক ব্রেকের পর শনিবার লা লিগায় সেভিয়ার বিরুদ্ধে খেলবে বার্সেলোনা। হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য ইতালি ও স্পেনের বিরুদ্ধে প্রীতি ম্যাচে খেলেননি লিও মেসি। মাদ্রিদে স্পেনের কাছে ১-৬ গোলের পরাজয় গ্যালারিতে বসে দেখতে হয়েছে তাকে। ওই ম্যাচের পর বিশেষ বিমানে আন্দ্রে ইনিয়েস্তা, জর্ডি আলবাদের সঙ্গে বার্সেলোনায় ফেরেন মেসি। বৃহস্পতিবার টিটো ভিলানোভা ট্রেনিং সেন্টারে তিনি অনুশীলনও করেছেন। তবে তার চোট নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। শুক্রবার একাধিক মেডিক্যাল টেস্ট হওয়ার পর চিকিৎসকরা তার চোট পরীক্ষা করবেন। বার্সেলোনার কোচ আর্নেস্তো ভালভার্দে অবশ্য বলছেন, ‘মেসির চোট গুরুতর নয়।’ কিন্তু সাম্পাওলি-ব্রিগেডের হয়ে দু’টি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে না খেলার পর যদি শনিবার সেভিয়ার বিরুদ্ধে তিনি খেলেন তাহলে আর্জেন্টিনার সংবাদমাধ্যম তার সমালোচনায় মুখর হবে।

আগামী বুধবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে রোমার মুখোমুখি হবে বার্সেলোনা। সেই ম্যাচে এলএমটেনের প্রয়োজনীয়তা অনস্বীকার্য। তাহলে কি শনিবার সেভিয়ার বিরুদ্ধে তার প্রধান অস্ত্রকে বিশ্রাম দেবেন ভালভার্দে? এই সম্ভাবনা উড়িয়ে দেয়া যাচ্ছে না।
পরিসংখ্যান বলছে, সেভিয়ার বিরুদ্ধে ৩১টি ম্যাচে ২৯টি গোল করেছেন মেসি। তবে ভালভার্দে জানেন, মেসি ছাড়াও এই ম্যাচ থেকে তিন পয়েন্ট তোলা সম্ভব। স্পেনের এক সংবাদমাধ্যম জানাচ্ছে, শনিবার মেসির শারীরিক অবস্থা দেখেই সেভিয়ার বিরুদ্ধে প্রথম একাদশে তাকে রাখার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বার্সেলোনা কোচ।

এদিকে, সেভিয়ার বিরুদ্ধে মিডফিল্ডার সের্গিও বুস্কেতস এবং গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগেনের সার্ভিস পাবে না বার্সেলোনা। দু’জনেরই চোট রয়েছে। উল্লেখ্য, স্পেনের বিরুদ্ধে প্রীতি ম্যাচে হাঁটুতে চোট পেয়েছিলেন জার্মান দুর্গপ্রহরীটি। চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অব সিক্সটিনের ফিরতি পর্বে চেলসির বিরুদ্ধে ম্যাচে পায়ের আঙুল ভাঙে সের্গিও বুস্কেতসের। তিনি এই মুহূর্তে রি-হ্যাবে রয়েছেন।

 

আজকের স্বদেশ/জুয়েল